আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে জলঢাকায় র‍্যালী ও আলোচনা সভা


moshiar প্রকাশের সময় : ১২/০৫/২০২৩, ৯:৩২ অপরাহ্ণ /
আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে জলঢাকায় র‍্যালী ও আলোচনা সভা

আবেদ আলী স্টাফ রিপোর্টারঃ

“নারীর জন্য বিনিয়োগ, সহিংসতা প্রতিরোধ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর জলঢাকায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল ৫ ডিসেম্বর দুপুরে উদয়াঙ্কুর সেবা সংস্থা (ইউএসএস) এর আয়োজনে এবং প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহযোগীতায় উপজেলার শিমুলবাড়ী এস সি উচ্চ বিদ্যালয় হলরুমে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শিমুলবাড়ী এস সি উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা ও ইউনিয়ন যৌন হয়রানী প্রতিরোধ কমিটির সভাপতি রওশনারা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক জ্যোতিষ চন্দ্র রায়, উদয়াঙ্কুর সেবা সংস্থা (ইউএসএস) এর ফিল্ড কো অর্ডিনেটর আব্দুর রহিম, আসমানি ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শিরিন আক্তার আশা, শিমুলবাড়ী শিশু ও যুব নেটওয়ার্কের সভাপতি চন্দনা রানী প্রমুখ।
বক্তারা বলেন, নারী নির্যাতন প্রতিরোধের শিক্ষার শুরুটা পরিবার থেকে শুরু হওয়া দরকার। আমরা যদি কৈশোরেই নিজ পরিবার থেকে এ শিক্ষা পাই তবেই নারী নির্যাতন প্রতিরোধ ও নারী অধিকার বাস্তবায়ন সম্ভব হবে। তারা সকলকে নারী নির্যাতন প্রতিরোধে একসাথে কাজ করার আহবান জানান। এসময় শিক্ষক, শিক্ষার্থী সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।